মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প এলাকায় নিখোঁজের ৪দিন পর আরমানের লাশ উদ্ধার চকরিয়ায় পুকুরে গোসলে নেমে দুই বোনের মৃত্যু জাতিসংঘের তথ্যানুসন্ধান দল আনুষ্ঠানিকভাবে তদন্তের কাজ শুরু করবে মঙ্গলবার, থাকবে এক মাস বাংলাদেশকে ২০০ একর জমি ফিরিয়ে দিচ্ছে ভারত আওয়ামী লীগ হাতে অবৈধ অস্ত্র উদ্ধার করতে ‍না পারলে , জনগণ নিশ্চিন্তে ঘুমাতে পারবে না।: রিজভী কিশোরগঞ্জে ঈদে মিলাদুন্নবীর মিছিল ঘিরে সংঘর্ষে নিহত ১ পেকুয়ায় লবণ ব্যবসায়ীকে মারধর করে টাকা ছিনতাই উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে ২ যবক নিহত মহেশখালীতে মাংসের দাম অতিরিক্ত রাখায় ৪ ব্যবসায়ীকে জরিমানা নায়িকারা ছোট কাপড় পরলে চলে, ঘরের বউদের চলে না : গোবিন্দের স্ত্রী

কুতুবদিয়ায় নৌ-পথ পারাপারে  নতুন ভাড়া নির্ধারণ

ভয়েস প্রতিবেদক:

অবশেষে বহুল আলোচিত কুতুবদিয়া-মগনামা নৌ-পথ পারাপারের নতুন ভাড়া নির্ধারণ করে দিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন।

যাত্রী হয়রানির অভিযোগ তুলে রবিবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে টানা কয়েক ঘণ্টা কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধনসহ প্রধান সড়ক অবরোধ করে কুতুবদিয়ার হাজার হাজার ছাত্র-জনতা।

এ সময় তারা জেলা প্রশাসকের কাছে কুতুবদিয়া-মগনামা নৌ-পথ পারাপারে বিভিন্ন অনিয়ম, দুর্নীতির সংস্কার ও ভাড়া কমানো এবং টোল আদায়ের মূল্য তালিকা টাঙানোসহ ৬ দফা দাবি পূরণের কথা জানায়।

স্থানীয় জেলা প্রশাসকের অনুপস্থিতিতে অতিরিক্ত জেলা প্রশাসক (মানবসম্পদ ব্যবস্থাপনা) ও স্থানীয় সরকারের অতিরিক্ত উপ-পরিচালক রুবাইয়া আফরোজ তাদের দাবির প্রেক্ষিতে স্পিডবোটে জনপ্রতি ১২০ টাকা থেকে কমিয়ে ৮০ টাকা ও কাঠবোটে ৪০ টাকার পরিবর্তে ৩০ টাকা নির্ধারণ করে দেয়। আগামী ১০ দিনের জন্য নির্ধারিত ওই নতুন ভাড়া অস্থায়ীভাবে কার্যকর থাকবে বলে জানান তিনি।

তাছাড়া নতুন জেলা প্রশাসক যোগদানের ৭ কার্যদিবসের মধ্যেই কুতুবদিয়া-পেকুয়ার নির্বাহী কর্মকর্তা (ইউএনও), কুতুবদিয়ার ৫ জন ছাত্র প্রতিনিধি ও ঘাটের ইজারাদারের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হবে। পরবর্তীতে ওই কমিটি সরেজমিনে পরিদর্শনের পর পারাপারে যাতায়াতের খরচ বিবেচনাপূর্বক স্থায়ীভাবে নতুন ভাড়া নির্ধারণ করা হবে বলেও জানা গেছে।

আন্দোলনে অংশ নেওয়া ছাত্র-জনতা জানায়, দীর্ঘদিন ধরে বাড়তি ভাড়া আদায়সহ যাত্রীদের বিভিন্নভাবে হয়রানি করে আসছে ইজারাদারের একটি মাফিয়া সিন্ডিকেট। জেলা প্রশাসকের এ সিদ্ধান্ত না মানলে আবারও কঠোর কর্মসূচিতে নামবেন তারা।

এদিকে সড়ক অবরোধের দরুণ যাত্রী ও মালামালবাহী যান চলাচল সাময়িকভাবে বন্ধ হয়ে পড়ে। তবে শান্তিপূর্ণভাবে আন্দোলন শেষ হওয়ায় কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION